Services nidw gov bd | NID BD সকল সেবা এখানেই

services nidw gov bd হলো বাংলাদেশ নির্বাচন কমিশনের জাতীয় পরিচয় পত্র বিষয়ক সেবা প্রদানকারী সরকারি ওয়েবসাইট। জাতীয় পরিচয়পত্র বিষয়ক সকল সেবা অনলাইন ভিত্তিক করার লক্ষে services.nidw.gov.bd ওয়েব সাইট চালু করা হয়।

NID wing নামে পরিচিত এই সাইটে আইডি কার্ড আবেদন, nid card Download, জাতীয় পরিচয় পত্র সংশোধন সহ ভোটার তথ্য যাচাই করার মতো গুরুত্বপূর্ণ সেবা প্রদান করা হয়ে থাকে।

বাংলাদেশ নির্বাচন কমিশন জাতীয় পরিচয়পত্র বিষয়ক সকল সেবা অনলাইন ভিত্তিক করার লক্ষে ২০১৬ সালে services.nidw.gov.bd যাত্রা শুরু করে। এই এনআইডি সেবা ওয়েবসাইট ও NID BD সাইটে বাংলাদেশের সকল নাগরিক তাদের জাতীয় পরিচয় পত্র ও স্মার্ট কার্ড সম্পর্কিত সকল সেবা পেয়ে থাকে।

Services nidw gov bd all services

Services nidw gov bd

Services nidw gov bd ওয়েবসাইট বাংলাদেশের সকল নাগরিকের NID সেবা অর্থাৎ জাতীয় পরিচয় পত্র ও smart nid card সেবা সহজ এবং অনলাইন ভিত্তিক করার লক্ষে বাংলাদেশ নির্বাচন কমিশনের তত্ত্বাবধানে তৈরি করা হয়। Bangladesh Election Commission এর অফিসিয়াল ওয়েবসাইট হলো nidw.gov.bd

বর্তমানে services nidw gov bd ব্যবহার করে যে কেউ ঘরে বসে নতুন জাতীয় পরিচয় পত্র আবেদন করতে পারে। NID Card Download এবং ভোটার আইডির কোথাও ভুল হলে সেটি সংশোধনের আবেদনও এখানে করা যায়। ব্যক্তির Smart NID Card Status Check করে জেনে নিতে পারে কখন তার স্মার্ট আইডি কার্ড হাতে পাবে।

এরকম ভোটার আইডি সম্পর্কিত অনেক সেবা নিয়ে হাজির Services nidw gov bd এই সরকারি সাইটটি। এই ওয়েবসাইটে কি কি নাগরিক সেবা পাওয়া যাবে এবং সেগুলো কিভাবে পেতে হবে তা জেনে নেয়া যাক।

services nidw gov bd

services nidw gov bd সাইটের সেবা সমুহ

services nidw gov bd সাইটের মাধ্যমে NID সম্পর্কিত সকল সেবা যেমন New Voter Application, NID Correction, NID Re-Issue এবং ভোটার তথ্য যাচাই সহ আরো বেশ কিছু সেবা গ্রহন করতে পারবে। Bangladesh NID Application System ব্যবহার করার মাধ্যমে একজন বাংলাদেশি নাগরিক যে সকল সেবা পাবে তা হলো-

  • নতুন ভোটার হওয়ার আবেদন
  • জাতীয় পরিচয় পত্র ডাউনলোড
  • জাতীয় পরিচয় পত্র অনুসন্ধান
  • ভোটার তথ্য যাচাই
  • জাতীয় পরিচয় পত্র সংশোধন
  • NID Card Re-Issue
  • স্মার্ট কার্ড স্ট্যাটাস চেক
  • হারানো আইডি কার্ড উত্তোলন

অর্থাৎ এনআইডি কার্ড সম্পর্কিত যা যা প্রয়োজন তার সবই এই সাইটে পাওয়া যাবে। কি কি সেবা পাওয়া যাবে তা বোঝা গেলো এখন চলুন জেনে নেই কিভাবে এই সেবা গুলো পেতে হবে।

নতুন ভোটার হওয়ার আবেদন

নতুন ভোটার নিবন্ধন করার জন্য অনলাইনে নতুন ভোটার নিবন্ধনের জন্য আবেদন করতে হয়। একজন নাগরিকের প্রয়োজনীয় তথ্য এবং নাগরিক প্রমানের কিছু ডকুমেন্ট / কাগজপত্র সাবমিট করে নতুন ভোটার হওয়ার জন্য services nidw gov bd সাইটে আবেদন করতে হয়।

আবেদন সাবমিটের পরবর্তী সময়ে আবেদনকারীকে বায়োমেট্রিক তথ্য (আঙ্গুলের ছাপ, চোখের রেটিনা স্ক্যানন, ছবি) সংগ্রহের জন্য উপজেলা নির্বাচন অফিসে ডাকা হবে।

নতুন ভোটার হওয়ার আবেদন করার নিয়ম দেখে নিজে নিজেই অনলাইনে নতুন জাতীয় পরিচয় পত্রের জন্য নিবন্ধন করুন। নতুন ভোটার হতে কোন প্রকার টাকা বা সরকারি ফি পরিশোধ করতে হয় না। শুধু আবেদন করার জন্য যে সকল ডকুমেন্ট প্রয়োজন তা আপনার কাছে থাকলেই আবেদন করে জাতীয় পরিচয়পত্র পেতে পারেন।

জাতীয় পরিচয় পত্র ডাউনলোড

জাতীয় পরিচয় পত্র ডাউনলোড করার জন্য services nidw gov bd ভিজিট করে ভোটার আইডি কার্ডের নাম্বার ও জন্ম তারিখ দিয়ে একাউন্ট রেজিস্ট্রেশন করুন। নতুন ভোটার তাদের ভোটার ফরম নাম্বার / স্লিপ নাম্বার দিয়ে NID Card Download করতে পারবে।

NID Card Download করার নিয়ম দেখে আপনি নিজেই মোবাইল দিয়ে জাতীয় পরিচয় পত্র ডাউনলোড করতে পারবেন। এনআইডি কার্ডের pdf ডাউনলোড করে তা প্রিন্ট করে নিতে হবে। তারপর সেটি লেমেনেটিং করে নিলেই যেকোনো কাজে ব্যবহারের জন্য প্রস্তুত।

ভোটার আইডি ডাউনলোড করার জন্য services.nidw.gov.bd/nid-pub/claim-account পেজে প্রবেশ করে একটি একাউন্ট রেজিস্ট্রেশন করতে হবে। এর জন্য প্রয়োজন হবে nid no. অথবা ফরম নাম্বার এবং জন্ম তারিখ।

স্মার্ট কার্ড স্ট্যাটাস চেক

স্মার্ট কার্ড স্ট্যাটাস চেক করার মাধ্যমে জানতে পারবেন আপনার Smart NID Card প্রস্তুত হয়েছে কিনা। আর স্মার্ট কার্ড তৈরি হলে তা কোথা থেকে সংগ্রহ করতে হবে। আর আপনার Smart Card কবে হাতে পাবেন তা সহজেই services.nidw.gov.bd এই সাইটের মাধ্যমে চেক করতে পারবেন।

Smart Card Status Check করার জন্য https://services.nidw.gov.bd/nid-pub/card-status/ এই পেইজ ভিজিট করুন। তারপর আপনার NID Card এর নাম্বার এবং জন্ম তারিখ দিয়ে চেক করলে স্মার্ট কার্ড স্ট্যাটাস জানতে পারবেন।

নতুন ভোটার হয়েছেন কিন্তু স্মার্ট আইডি কার্ড এখনো পাননি অথবা পুরাতন ভোটার হয়েও লেমেনেটিং করা আইডি কার্ড ব্যবহার করছেন! আপনার স্মার্ট কার্ডের বর্তমান অবস্থা জানার জন্য smart card status check এই পোস্টটি পড়তে পারেন। মাত্র ১ মিনিটেই চেক করতে পারবেন আপনার স্মার্ট কার্ডের স্ট্যাটাস।

জাতীয় পরিচয় পত্র সংশোধন

NID Card এ কোনো প্রকার ভুল থাকলে তা সংশোধন করার জন্য জাতীয় পরিচয় পত্র সংশোধন আবেদন করতে হয়। অনলাইনে জাতীয় পরিচয় পত্র সংশোধন আবেদন করে যথাযথ প্রমাণাদি যুক্ত করে সাবমিট করলে খুব সহজে ভোটার তথ্য সংশোধন করা যায়।

services nidw gov bd সাইটের মাধ্যমে নিজের নাম, জন্ম তারিখ, পিতা মাতার নাম সহ অন্যান্য তথ্যের ভুল তথ্য / বানান আবেদন করার মাধ্যমে পরিবর্তন করা যায়। NID Card Correction করার জন্য সংশোধনী আবেদনের সাথে প্রয়োজনীয় কাগজপত্র প্রমাণ হিসেবে আপলোড করতে হবে। দেখুন জাতীয় পরিচয় পত্র সংশোধন করতে কি কি ডকুমেন্টস লাগে

অনলাইনে জাতীয় পরিচয় পত্র সংশোধন করার নিয়ম জানুন। নিজে নিজে ভোটার আইডি কার্ডের ভুল তথ্য সংশোধন করুন। জন্ম নিবন্ধন বা পাসপোর্টের তথ্যের সাথে এনআইডি কার্ডের তথ্যের অমিল থাকলে তাও সংশোধন করে নিতে পারবেন।

জাতীয় পরিচয় পত্র অনুসন্ধান

NID Card এর তথ্য আসল নাকি নকল তা জানার জন্য প্রয়োজন জাতীয় পরিচয় পত্র অনুসন্ধান। nid নাম্বার আর জন্ম তারিখ দিয়ে যাচাই করা যায় যে কোনো জাতীয় পরিচয় পত্র।

অনলাইনে জাতীয় পরিচয়পত্র তথ্য অনুসন্ধান করার জন্য বেশ কয়েকটি উপায় অবলম্বন করা যায়। প্রথমত আজকের আলোচ্চ সাইটের মাধ্যমে খুব সহজে আইডি কার্ডের সত্যতা যাচাই করা যাবে। তাছাড়া ভুমি মন্ত্রনালয়ের ওয়েবসাইট থেকেও জাতীয় পরিচয় পত্র অনুসন্ধান বা যাচাই করা যায়।

ভোটার তথ্য যাচাই বা জাতীয় পরিচয় পত্র অনুসন্ধান করার বিষয়ে বিস্তারিত জানতে আমাদের আগের পোস্টগুলো দেখতে পারেন।

NID Card Reissue

জাতীয় পরিচয় পত্র হারিয়ে গেলে অথবা নষ্ট হয়ে গেলে তা পুনরায় হাতে পাওয়ার জন্য NID Card Reissue আবেদন করতে হয়। nid reissue fee প্রদান করে নতুন আইডি কার্ডের জন্য আবেদন করতে হয়। সাধারন ডেলিভারিতে আইডি কার্ড রি-ইস্যু ফি ২৩০ টাকা।

nid card reissue আবেদন করার নিয়ম দেখে আপনিও আপনার হারিয়ে যাওয়া বা নস্ট হওয়া কার্ড রি-ইস্যু করতে পারেন। হারিয়ে যাওয়া অথবা চুরি হওয়া NID Card reissue করার জন্য থানায় একটি জিডি করতে হয়।

নতুন ভোটার আবেদনভোটার হওয়ার আবেদন
NID Card সংশোধনNID Card Correction
NID Card যাচাইজাতীয় পরিচয় পত্র যাচাই

Services nidw gov bd সাইটে কি কি সেবা পাওয়া যায়?

জাতীয় পরিচয় পত্র রিলেটেড সকল সেবা এই Services nidw gov bd ওয়েবসাইটের মাধ্যমে পাওয়া যায়। এই NID wing সাইটে নাগরিক সেবার মধ্যে নতুন আইডি কার্ড আবেদন, nid card Download, জাতীয় পরিচয় পত্র সংশোধন, ভোটার তথ্য যাচাই উল্লেখযোগ্য।

services nidw gov bd এর নতুন লিঙ্ক কি?

যারা পুরাতন লিঙ্কের মাধ্যমে nid wing ভিজিট করতে চান তারা ভিজিট করার সময় সার্ভার সমস্যা দেখতা পাবেন। নতুন Services nidw gov bd এর লিঙ্ক হলো-https://services.nidw.gov.bd

services nidw সাইটে রেজিস্ট্রেশন করবো কিভাবে?

services nidw সাইটে রেজিস্ট্রেশন করার জন্য https://services.nidw.gov.bd/nid-pub/ এই লিঙ্কে ভিজিট করে রেজিস্ট্রার করুন বাটনে ক্লিক করে প্রয়োজনীয় তথ্য দিয়ে নতুন একাউন্ট তৈরি করুন।

Similar Posts

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।

82 Comments

  1. এনআইডি এর জন্য যে স্লিপটা দিয়েছিলেন অইটা আমি হারিয়ে ফেলেছি। কাইন্ডলি একটু জানাবেন এখন কি করে আমি আমার এনআইডি ডাউনলোড করতে পারবো।

    1. চিন্তার কোন কারণ নেই। আইডি কার্ড করার সময় যে মোবাইল নাম্বারটি দিয়েছিলেন সে নাম্বারে আইডি কার্ড প্রস্তুত হলে SMS আসবে। মেসেজের মধ্যে আপনার NID নাম্বার উল্লেখ থাকবে।

      আরো কিছু জানার থাকলে বলতে পারেন…

      1. ভাই, আমি আইডি কার্ড সংশোধনের আবেদন করেছি আজ প্রায় ৭/৮ মাস হল। ব্যস্ততার জন্য অফিসে যেতে পারছি না। আপনি কি কোন সহযোগিতা করতে পারবেন। ০১৭১*****৮৪

        Admin: গোপনীয়তা রক্ষায় মোবাইল নাম্বারের কিছু অংশ হাইড করা হয়েছে।

        1. কমেন্ট করার জন্য ধন্যবাদ। এভাবে নাম্বার উন্মুক্ত করে কোথাও কমেন্ট বা পোস্ট না করার আনুরোধ রইলো। NID BD নাম বলে আপনার সাথে প্রতারণা করতে পারে।

          NID BD বাংলাদেশ নির্বাচন কমিশনের সাথে সম্পৃক্ত নয়। নাগরিকের অনলাইন সেবা সহজ করার লক্ষে প্রয়োজনীয় তথ্য সহজ ভাবে উপস্থাপন করি।

        2. আমি আমার NID কার্ড সংসোধন করার জন্য আবেদন করেছি প্রায় ১ মাস ১৫ দিনের বেশি কিন্তু এখনো আমার এপ্লিকেশন টা পেন্ডিং দেখাচ্ছে। এই ক্ষেতে আমার এখন করনিয় কি????

      2. আমি ২০০৭ কিংবা আট এ ভোটার হয়েছিলাম আমার আইডি কার্ড হারিয়ে গেছে আমার কাছে কোন ডকুমেন্ট নাই সেক্ষেত্রে আমি কি করতে পারি. আপনি কি কোন সহযোগিতা করতে পারবেন।01৭0**4552*

      3. ভাইয়া আমার স্লিপ টা ও হারিয়ে ফেলেছি আর যেই এসএমএস টা এসেছিলো সেটাও ডিলেট হয়ে গিয়েছে এখন আমি কিভাবে NID টা ডাউনলোড করতে পারি? আমার কি আবার নতুন করে apply করতে হবে ?

  2. আসসালামু আলাইকুম আমি এক সমস্যার ভিতরে পড়ছি আমাকে যদি আপনারা সহযোগিতা করেন তাহলে আমার খুব উপকার হইত আজকে দুই মাস আমার চাকরি নাই।

  3. আমার ভোটার আইডি কার্ডে যে নাম্বার দিয়েছি অই সিম টা চুরি হয়ে গেছে এখন আমি ভোটার আইডি কার্ডের যে ফর্ম নাম্বার আছে অইটা দিয়ে সার্চ করলে ভোটার কার্ড আসবে কি।

    1. আপনার আইডি কার্ডটি যদি অনলাইন হয়ে যায় তা হলে ফরম নাম্বার ও জন্ম তারিখ দিয়েই NID Card Download করতে পারবেন। তবে ফরম নাম্বারের পূর্বে NIDFN যুক্ত করে নিতে হবে।

    1. আইডি কার্ডের জন্য নিবন্ধন করতে হলে মোবাইল নাম্বার দিতেই হয়। আপনিও দিয়ে থাকবেন। এখন মেসেজের অপেক্ষায় থাকুন অথবা উপজেলা যোগাযোগ করুন।
      নতুন ভোটার হওয়ার আবেদন করার ৩০-৪৫ দিনের মধ্যে সাধারনত অনলাইন হতে এনআইডি কাররড ডাউনলোড করা যায়।

    1. ভোটার নম্বর দিয়ে আইডি কার্ড ডাউনলোড করা যাবে। তার জন্য ১০৫ এই নাম্বারে ফোন করে ভোটার নাম্বার বলে আপনার NID card এর নাম্বার জেনে নিবেন।
      আইডি কার্ডের নাম্বার ব্যবহার করে অনলাইন থেকেই NID Card ডাউনলোড করতে পারবেন।

  4. nid card ভুল সংশোধনের জন্য অ্যাপ্লিকেশন করেছিলাম আরো তিন মাস আগে এখন পর্যন্ত পেন্ডিং পড়ে আছে।

    1. আবেদন আনুমোদন অথবা বালতিল কিছু একটা হবে। আবেদনের ক্যাটাগরি অনুসারে উপজেলা > জেলা > বিভাগীয় নির্বাচন আফিসে আবেদনটি স্থানান্তর হয়।
      কিছু কিছু আবেদন হেড অফিসে পাঠানো হয় যাচাই করার জন্য। তাই আবেদনের সাথে যথা সম্ভব প্রমাণাদি আপলোড করা উচিৎ।

  5. আমি স্মার্ট কার্ড পাইনি নতুন করে উপজেলা নির্বাচন অফিসে আবেদন করেছি এখনো কোন খবর নেই কবে নাগাদ স্মার্ট কার্ড পাব

  6. ভাই, আমি আইডি কার্ড সংশোধনের আবেদন করেছি আজ প্রায় ৭/৮ মাস হল। ব্যস্ততার জন্য অফিসে যেতে পারছি না। আপনি কি কোন সহযোগিতা করতে পারবেন।

  7. স্মার্ট কার্ড এর ভুল সংশোধন করতে কত টাকা লাগে।
    এবং কেউ যদি আমার আইডি কার্ড এর ভুল সংশোধন করে দিতে পারতেন তাহলে অনেক উপকার হত।

  8. আসসালামু আলাইকুম NID Card এর জন্য আবেদন করার পরে মোবাইলে যে SMS আসে সেটা Delete হয়ে গিয়েছে দয়া করে যদি আমার ID Number টি আবার SMS করেন তাহলে অনেক উপকৃত হবো
    আমার ফরম নম্বর হচ্ছে :140৭*642*
    আমার জন্ম নিবন্ধের BR Number:2005*******278
    And My Phone Number:01৯30*5*824
    Email address : sh****740@gmail.com
    আশা করি সাহায্য করবেন
    আসসালামু আলাইকুম

    Note:Sensitive Content Encrypted by NID BD AI bot

    1. আপনার ০১৯******২৭৮ এই নাম্বারে আপনার NID নাম্বার উল্লেখ করে SMS পাঠানো হয়েছিল।
      NIDBD.org এর সাথে থাকার জন্য ধন্যবাদ।

      কমেন্টে / কারো সাথে আপনার সেন্সেটিভ ইনফরমেশন শেয়ার করবেন না।

  9. আসসালামু আলাইকুম ভাইয়া আমি আমার এনআইডির যে স্লিপটা দেওয়া হয় হারিয়ে ফেলি যার কারনে এনআইডি হাতে পাইনি এমতাবস্থায় কি করে ফিরে পাবো বলবেন

    1. আইডি কার্ড রেডি হলে আপনার মোবাইলে মেসেজ আসবে ১০৫ থেকে। সে মেসেজে NID নাম্বার দেয়া থাকবে।

  10. ,,আচ্ছা আমি একটা একাউন্ট রেজিস্টার করতে গিয়েছিলাম কিন্তু সেখানে দেখি আমার একাউন্টে রেজিস্টার হচ্ছে না, সেখানে শো করছে যে আমার আগে থেকে একাউন্ট আছে এবং সেই একাউন্টটি লক করা আছে, সে ক্ষেত্রে আমি আমার একাউন্টে কিভাবে পুনরায় ফিরে পেতে পারি এ ব্যাপারে আমার আপনার সাহায্যের প্রয়োজন! Help plz

    1. 105 নাম্বারে কল করে সমস্যার কথা বলুন। আপনার কাছ থেকে কিছু ইনফরমেশন জানার পর আনলক করে দিবে।

    1. যে মোবাইল নাম্বারটা ব্যবহার হয়েছিল ওমোবাইল নাম্বারটা দিবে কি পাওয়া যাবে আইডি কার্ড নাম্বার

  11. আমার মা ২০১২ সালে ইন্তেকাল করেছেন। ২০১৩ সালে সংশোধনী ভোটার তালিকা করার সময় আমার মায়ের আইডি কার্ড জমা নেয়। এখন পাসপোর্ট করার জন্য আমার মায়ের আইডি কার্ড চাচ্ছে। আমি এখন কি করতে পারি?

  12. অনলাইনে এ সম্পর্কে অনেক তথ্য রয়েছে। তবে এই পোস্টতে এ সম্পর্কে বিস্তারিত তথ্য জানতে পেরেছি। গুছানো ও সুন্দরভাবে উপস্থাপন করা পোস্টটি পড়ে অনেক ভালো লাগলো।

      1. আমি রাজশাহী গোদাগাড়ী থেকে বলছি আমার বয়স বর্তমান ২১ বছর আমার এখন পাসপোর্ট করার জন্য nid কার্ড দরকার কিন্তু আমি এনআইডি কার্ডের জন্য অনলাইনে আবেদন করার পরে আবেদন ফ্রম এবং আমার প্রয়োজনীয় কাগজপত্র নিয়ে উপজেলা নির্বাচন অফিসে যাই এবং তারা বলে নির্বাচনের আগে এখন কোন এনআইডি কার্ড করা যাবে না এটা কতটুকু সত্য আমার অনেক বেশি প্রয়োজন এনআইডি কার্ড এই মুহূর্তে এখন আমি কি করতে পারি

  13. আসসালামু আলাইকুম,
    আমি গত ৪৫ দিন আগে ড্রাইভিং লাইসেন্সের জন্য ফিংগার প্রিন্ট দিতে গিয়েছিলাম, কিন্তু আমার ফ্রিংগার প্রিন্ট ম্যাচ না করার কারনে আমার এলাকায় নির্বাচন কমিশন অফিসে আবেদন করে নতুন করে ফিংগার প্রিন্ট দিতে বলেছে। আমি যথারীতি ৪০ দিন আগে ফিংগার দিয়েছি এবং বলেছে ১৫/২০ দিনের মধ্যে আপডেট হয়ে যাবে। আমি বারবার যাওয়া আসা করছি কিন্তু তারা বলছে এটা পেন্ডিং হয়ে আছে আপনাকে ঢাকাই যেতে হবে। আমার পরিচিত অনেকের সাথে আলোচনা করে জানলাম তারা টাকা খাওয়ার জন্য এমনটি করছে।
    আমি এখন কি করতে পারি? আপনার কাছ থেকে একটি সুন্দর পরামর্শ আশা করছি এবং এ বিষয়ে আপনি কোনো সাহায্য করতে পারলে খুবই উপকৃত হবো।

  14. আচ্ছালামুআলাইকুম। আমি আমার NID সংশোধন করতে আবেদন করেছি যে প্রায়,৬ মাস হল। কিন্তু এখনও কোনো মেসেজ পাই নাই।

  15. জনাব,
    আমার এন আই ডি কার্ড হয়েছে ২০১২ সালে এবং হাতে পেয়েছি ২০১৩ সালে। কিন্তুু ২০১৭ সালে আমার সাথের সবাই স্মার্ট কার্ড হাতে পেলেও আমার স্মার্ট কার্ড এখনো হাতে পাইনি। অনলাইনে চেক দিয়েও কোন তথ্য পাইনি। এমতো অবস্থায় আমি কি করতে পারি?

  16. অনলাইনে অনেক অনুসন্ধান করার পর একটি পোস্ট থেকে বিস্তারিত জানতে পারলাম। আপনাদেরকে অসংখ্য ধন্যবাদ প্রতিনিয়ত গুরুত্বপূর্ণ তথ্যবলি প্রকাশ করার জন্য ওয়েবসাইটে। এক কথায় পোস্টটি বেশ উপকারে এলো।

  17. আসসালামু আলাইকুম NID Card এর জন্য আবেদন করার পরে কোনো এসএমএস আসে নাই। ভোটার হয়েছে 2023 সালে। আবেদনের কোনো অবস্থান বুঝতেছি না।
    আবেদন ফরম নম্বর হচ্ছে : NIDFN114209078
    আমার জন্ম নিবন্ধের BR Number: 19807518085004418
    And My Phone Number: 01875919671
    Email address : abdullahalmasud1024@gmail.com
    আশা করি সাহায্য করবেন
    আসসালামু আলাইকুম

  18. নির্বাচন অফিস থেকে আমার স্মার্ট কাড বক্স মিচিং হইছে,। বক্স নামবার থাকা সত্যেও তারা আমাকে কাড দিতে পারে নাই। ৩ বছর দরে আমাকে তারা গুরাইতেছে, বলে রি বক্সিং এর ডেট পরলে তখন নতুন করে কাড বানিয়ে দিবে। এমত অবস্থায় আমি কিভাবে স্মাট কাড টি পাবো সহযোগিতা চাই।

  19. স্যার নমস্কার, আমার NID কার্ডে পিতার নাম ভুল হয়েছে, বাবার আইডি নেই কারণ তিনি মারা গেছেন ১৯৭০ সালে,তখন আমার বয়স ৫ বছর,আমার কোন ভাই বোন নেই, এবং আমার কোন শিক্ষাগত যোগ্যতার সনদ নেই,আছে ওয়ারিশ সনদ এবং জন্ম নিবন্ধন, এ দিয়ে কি বাবার নাম সংশোধন করানো যাবে?দয়া করে জানাবেন।

  20. আমার কিছু ভুল তথ্য দেওয়ার জন্য NID একাউন্টি ব্লক হয়ে গেছে প্লিজ কিভাবে আনব্লক করবো হেলপ করুন প্লিজ

    1. সাধারণত ৭দিন পর আটোমেটিক আনব্লক হয়ে যায়। আর আপনার যদি এখন আনব্লক করার প্রয়োজন হয় তাহলে NID Customer care 105 নাম্বারে কল দিয়ে একাউন্ট আনব্লক করিয়ে নিতে পারবেন।

  21. আমার এনআইডি কার্ড এর মেয়াদ উত্তীর্ণ হয়ে গেছে। নবায়ন করতে কি টাকা লাগবে? নাকি পুরোনোটা জমা দিলে নতুন পাব?