NID হেল্পলাইন নাম্বার, ইমেইল ও কাস্টমার কেয়ার তথ্য

NID হেল্পলাইন নাম্বারে কল করে অথবা ইমেইলের মাধ্যমে জাতীয় পরিচয় পত্র বিষয়ক সমস্যার সমাধান এবং যেকোন পরামর্শ পাবেন ঘরে বসেই। নির্বাচন কমিশনের এনআইডি বিভাগের কাস্টমার কেয়ার সকাল ০৯:০০ থেকে সন্ধ্যা ৬:০০ পর্যন্ত সেবা প্রদান করে থাকে।

আইডি কার্ডে কোন প্রকার সমস্যা দেখা দিলে কিংবা এনআইডি কার্ড বিষয়ক সঠিক তথ্য ও পরামর্শ পেতে আমাদের NID Service সেন্টারে যোগাযোগ করার প্রয়োজন হয়। কিন্তু NID হেল্পলাইন নাম্বার অথবা ইমেল এড্রেস জানা না থাকায় কাস্টমার কেয়ারে যোগাযোগ করতে পারিনা।

নির্বাচন কমিশন হেল্পলাইন নাম্বার

নির্বাচন কমিশনের এনআইডি অনুবিভাগের হেল্পলাইন নাম্বার হলো ১০৫। বাংলাদেশের যেকোন সিম অপারেটর থেকে এই NID Helpline নাম্বারে বিনামূল্যে কল করা যায়। তাছাড়া ভোটার আইডি সম্পর্কিত তথ্য পরামর্শ পেতে দেশ ও দেশের বাইরে থেকে কল করতে পারেন +৮৮ ০১৭০৮-৫০১২৬১ এই নাম্বারে।

যারা বিদেশে অবস্থান করছেন তারা চাইলে এনআইডি হেল্পলাইন নাম্বারে কথা বলতে পারেন, এ ক্ষেত্রে আপনারা 105 এর পরিবর্তে 01708501261 ব্যবহার করবেন।

NID হেল্পলাইন

ভোটার আইডি কার্ড সম্পর্কিত সেবা প্রদানের জন্য আলাদা একটি সাপোর্ট সিস্টেম এবং NID হেল্পলাইনের ব্যবস্থা করা হয়েছে। আমাদের জাতীয় পরিচয়পত্রে কোন সমস্যা হলে আমরা সরাসরি এনআইডি হেল্পলাইনে যোগাযোগ করবো। নির্বাচন কমিশনব(EC) নিজেই নাগরিকের NID Service নিশ্চিত করতের অফিসিয়লি helpline চালু করেছে।

অনেকে সঠিক তথ্য না জানার কারণে দালালের সাহায্য নিয়ে থাকে। তাই আইডি কার্ড সংশোধন অথবা অন্য কোন সমস্যা সমাধানে দালাল কিংবা তৃতীয় পক্ষের কাছে না যাই এবং প্রতারিত না হই। NID হেল্পলাইন সম্পর্কিত অফিসিয়াল তথ্য টেবিল আকারে উপস্থাপন করা হলো –

হেল্পলাইন নাম্বার105
ইমেইল এড্রেসinfo@nidw.gov.bd
মোবাইল নাম্বার01708501261

source: services.nidw.gov.bd

Nid helpline number এ সরকারি ছুটির দিন এবং সপ্তাহিক বন্ধের দিন ব্যতীত যেকোন দিন সকাল ৯টা থকে সন্ধ্যা ৬টা পর্যন্ত যোগাযোগ করতে পারবেন। তবে ইমেল করার ক্ষেত্রে কোন প্রকার সীমাবদ্ধতা নেই যেকোন দিন যেকোন সময় মেইল পাঠাতে পারেন।

NID হেল্পলাইন কখন ফ্রি থাকে?

আমার ব্যক্তিগত অভিজ্ঞতা অনুসারে কাস্টমার কেয়ার প্রতিনিধি সাধারণত দুপরে এবং সন্ধ্যার দিকে একটু ফ্রি থাকে। অর্থাৎ যে সময় মানুষ দৈনন্দিন কাজে ব্যস্ত থাকে তখন হেল্পলাইন কিছুটা ফ্রি থাকে।

এনআইডি কাস্টমার কেয়ার ফোন নাম্বার কোনটি?

বাংলাদেশ থেকে 105 নাম্বারে টোল ফ্রি (টাকা কাটে না) কল করে কাস্টমার কেয়ার প্রতিনিধির সাথে কথা বলতে পারবেন। তাছাড়া দেশ ও বিদেশ থেকে কথা বলতে 01708501261 নাম্বারে কল করতে পারেন।

এনআইডি হেল্পলাইন কবে বন্ধ থাকে?

সপ্তাহিক ছুটির দিন এবং সরকারি বন্ধের দিন গুলোতে সেবা প্রদান বন্ধ থাকে। রাতেও হেল্পলাইনে সেবা প্রদান বন্ধ থাকে।

Similar Posts

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

12 Comments

  1. আমি এখনো কথা বলিনি তাই কিছু বলতে পারলাম না তবে জুদি কল দিয়ে কথা বলার পর সমস্যা সমাধান হয় তার জন্য আমার পকে থ্যাংক জানাইতাইছি

  2. নিচের জাতীয় পরিচয়পত্র নম্বরধারী ব্যক্তির নাম কী?৬৮৯৪৫২৫৮৭৯

  3. আমার ভোটার কাডটির সমস্যা কোথায়,,plz একটু বলবেন,,??

  4. এখন কি নতুন nid কাড করতে পারবো নির্বাচন অফিস থেকে নাকি nid কার্ড এর কাজ বন্ধ আছে